Bartaman Patrika
কলকাতা
 

শহর থেকে ভোটের কাজে উঠছে
বাস-গাড়ি, বাড়ছে ভোগান্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ষষ্ঠ দফার ভোটের জন্য পূর্ব-পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলার বাস তো বটেই, এমনকী হাওড়া-কলকাতা জেলার কিছু বাসও তোলা হচ্ছে। এমনটাই জানিয়েছেন বাস মালিকরা। তার জেরে রাস্তায় কমছে বাসের সংখ্যা।
বিশদ
আইপিএল: বেটিংয়ের
অভিযোগে গ্রেপ্তার তিন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্রিকেট জুয়া চালানোর অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করল ভবানীপুর থানার পুলিস। গেস্ট হাউস ভাড়া নিয়েই তারা এই কারবার চালাচ্ছিল। বৃহস্পতিবার সকালে তাদের গ্রেপ্তার করা হয়। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি মোবাইল, নগদ ও কাগজপত্র।
বিশদ

10th  May, 2019
দক্ষিণ ২৪ পরগনা
আগামী সপ্তাহে মোদি-মমতার
পরপর সভা, সরগরম জেলা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: তৃণমূল কংগ্রেসের ভয়ে ভীত বিজেপি কর্মী ও নেতাদের চাঙ্গা করতে এবার ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রে জনসভা করবেন দলের হেভিওয়েট নেতা তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ১৫ মে বুধবার ডায়মন্ডহারবার কেল্লার মাঠ সংলগ্ন এলাকা প্রধানমন্ত্রীর সভার জন্য চিহ্নিত করা হয়েছে।
বিশদ

10th  May, 2019
 বাগুইআটির ঘুগনি বিক্রেতার
মৃত্যুতে গ্রেপ্তার মাছ ব্যবসায়ী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটির জগৎপুরে ঘুগনি বিক্রেতার মৃত্যুর ঘটনায় মাছ ব্যবসায়ী এবং তার গোটা পরিবারকে গ্রেপ্তার করল বাগুইআটি থানার পুলিস। বুধবার দুপুরে বাগুইআটির জগৎপুরের নবনিকেতন এলাকায় স্থানীয় ঘুগনি বিক্রেতা রবি রায়কে বাড়ি থেকে বের করে এনে চড়-থাপ্পড় মারার অভিযোগ উঠেছিল মাছ ব্যবসায়ী সঞ্জয় দাসের বিরুদ্ধে।
বিশদ

10th  May, 2019
প্রথমে সভা অশোকনগরে
আজ কামারহাটি থেকে নিমতা থানা
পর্যন্ত সুবিশাল পদযাত্রা করবেন মমতা

 বিএনএ, বারাসত: একদিকে বৈশাখের প্রখর রোদ, অন্যদিকে তীব্র দাবদাহ। এসব কিছুকে উপেক্ষা করেই দমদমের তৃণমূল কংগ্রেস প্রার্থী সৌগত রায়ের সমর্থনে আজ, শুক্রবার কামারহাটি পুরসভা থেকে উত্তর দমদম পুরসভার অন্তর্গত নিমতা থানা পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার পদযাত্রা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

10th  May, 2019
ভাটপাড়া উপনির্বাচনে ব্যক্তি না
প্রতীক বড়, জোর চর্চা এলাকায়

 বিএনএ, বারাকপুর: ব্যক্তি, না দলীয় প্রতীক আসল? এই নিয়ে ভাটপাড়ায় রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে। এমনিতেই এই বিধানসভা অর্জুন সিংয়ের খাসতালুক। তৃণমূলের প্রতীকে তিনি এতদিন এই বিধানসভার বিধায়ক ছিলেন।
বিশদ

10th  May, 2019
লোকসভা ভোটেও গুরুত্বপূর্ণ ভূমিকা স্থানীয় ইস্যুর,
একমত কলকাতার ডান-বাম প্রার্থীরা

 বীরেশ্বর বেরা, কলকাতা: লোকসভা ভোটে আগামী পাঁচ বছরের জন্য দেশের নীতি নির্ধারকদের নির্বাচিত করে দেশবাসী। আগামীদিনে দেশ কোন পথে চলবে, তার বিদেশনীতি থেকে শুরু করে স্বরাষ্ট্র, অর্থ, বাণিজ্যনীতিতে কোনও গুরুত্বপূর্ণ বদল আসবে কি না, এসবই সংসদের দুই কক্ষে আলোচনা ও তর্কবিতর্কের পর স্থির হয়।
বিশদ

10th  May, 2019
বেলঘরিয়ায় নীলগঞ্জ রোডে প্লাস্টিকের
আসবাব তৈরির কারখানা পুড়ে ছাই

 বিএনএ, বারাকপুর: কামারহাটি পুরসভার অন্তর্গত বেলঘরিয়ার নীলগঞ্জ রোড এলাকায় একটি প্লাস্টিকের চেয়ার-টেবিল ও আসবাবপত্র তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। বুধবার ভোররাতে আচমকাই আগুন লাগে। দমকলের ছ’টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে প্রায় চার ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
বিশদ

09th  May, 2019
গোন্দলপাড়া জুটমিল
মিল বন্ধ শুনে তৃণমূলের অফিস, নেতাদের
বাড়ি ভাঙচুরের পর সন্ধ্যায় খোলার নোটিস

 বিএনএ, চুঁচুড়া: প্রায় ১১ মাস বন্ধ থাকার পর লোকসভা নির্বাচনের আগে খুললেও কাজ শুরুর আগেই বুধবার সকালে বন্ধ হয়ে ফের সন্ধ্যার মধ্যে পাল্টা নোটিসে খুলে গেল চন্দননগরের গোন্দলপাড়া জুটমিল। বুধবার সকালে কারখানার গেটে সাসপেনশন অব ওয়ার্কের নোটিস দেখার পরেই ক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা।
বিশদ

09th  May, 2019
কলকাতা উত্তর লোকসভা কেন্দ্র
আয় কমেছে রাহুল সিনহার, সুদীপের
অস্থাবর সম্পত্তি ১ কোটি ৭০ লক্ষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে এবার তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়কে হারাতে কোমর বেঁধেছেন সিপিএমের কনীনিকা বোস (ঘোষ) এবং বিজেপির রাহুল সিনহা। ভোটের প্রচারে ময়দানে সেভাবে দাপাতে দেখা না গেলেও, আসরে হাজির কংগ্রেসও। বিশদ

09th  May, 2019
কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্র
সম্পত্তির নিরিখে অন্যান্য
প্রার্থীদের টেক্কা কংগ্রেসের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ কলকাতা কেন্দ্রে লোকসভা নির্বাচনে কোন দল জিতবে, তা নিয়ে খুব একটা আলোচনা নেই এলাকাতেই। তৃণমূল, সিপিএম এবং বিজেপির প্রার্থীদের কেউই অচেনা নন। তুলনামূলক অচেনা কংগ্রেস প্রার্থী মিতা চক্রবর্তী। ভোটের ফলাফল যাই-ই হোক, বুদ্ধিদীপ্ত চেহারায় সুন্দরী হিসেবে ইতিমধ্যেই নজর কেড়েছেন কংগ্রেস প্রার্থী। তবে তাঁর সম্পত্তির বহরও রীতিমতো তাক লাগানো।
বিশদ

09th  May, 2019
ভাটপাড়ায় মদনের রোড শোয়ে
ফের জয় শ্রীরাম ধ্বনি, উত্তেজনা

 বিএনএ, বারাকপুর: বুধবার বিকালে ভাটপাড়া বিধানসভার উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী মদন মিত্রের রোড শো চলাকালীন রাস্তার দু’পাশ থেকে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিলেন বিজেপি কর্মীরা। তা নিয়ে উত্তেজনাও ছড়ায়। এদিন বিকালে মদন মিত্রের সমর্থনে কাঁকিনাড়ায় ওই রোড শোয়ের আয়োজন করা হয়েছিল।
বিশদ

09th  May, 2019
অভিনব উদ্যোগ কলকাতা পুলিসের
আইএসসিতে দেশে চতুর্থ রিচা
৬ ঘণ্টার জন্য ডিসি’র চেয়ারে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে চেয়ারকে প্রতিদিন তাঁর বাবা স্যালুট করেন, সেই চেয়ারেই বসলেন মেয়ে। ছ’ঘণ্টার জন্য মেয়েই হলেন বাবার বস। নগরপালের নির্দেশে আইএসসি পরীক্ষায় দেশের মধ্যে চতুর্থ হওয়া কলকাতার মেয়ে রিচা সিং বসলেন ডেপুটি কমিশনারের চেয়ারে। দায়িত্ব বুঝে নিয়ে ভিজিট করলেন থানা।
বিশদ

09th  May, 2019
চাঁদি ফাটা গরমেও
জমজমাট এসি ট্রাম রেস্তরাঁ

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে গরমের তেজ যখন দিনে দিনে বাড়ছে, তখন শহরের কেন্দ্রে থাকা পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের সুদৃশ্য এসি ট্রাম-মিউজিয়ামেও বাড়ছে ভিড়ের বহর। শুধু তো মিউজিয়াম না, দু’কামরার এই ট্রামের একটি কামরায় রয়েছে রেস্তরাঁও।
বিশদ

09th  May, 2019
রমজান মাস পড়তেই গরমের সঙ্গে
পাল্লা দিয়ে বাড়ছে ফলের দাম

সংবাদদাতা, উলুবেড়িয়া: ক্রমশ ঊর্ধ্বমুখী ফলের দাম আর তার জেরে রমজান মাসে ব্যাপক সমস্যায় পড়েছেন খুচরো ক্রেতা-বিক্রেতা দু’পক্ষই। যদিও রমজান মাসের গোড়াতেই আচমকা ফলের এতখানি দাম বৃদ্ধিকে সাধারণ বলেই মনে করছেন বিক্রেতারা। তাঁদের মতে, প্রতি বছর যে কয়েকটা বিশেষ অনুষ্ঠানে ফলের দাম বৃদ্ধি পায় তার মধ্যে রমজান মাস অন্যতম।
বিশদ

09th  May, 2019

Pages: 12345

একনজরে
 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১০ মে: অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীর হামলায় মৃত্যু হল এক ভারতীয় বংশোদ্ভূত যুবকের। ঘটনাটি ঘটেছে লন্ডনের কাছে বার্কশায়ারের স্লাও এলাকায়। নিহত ওই যুবকের নাম ...

বিএনএ, তমলুক: উন্নয়নকে হাতিয়ার করেই পূর্ব মেদিনীপুরের দু’টি আসনে তৃণমূলকে রেকর্ড ভোটে জেতানোর লক্ষ্যে ঝাঁপিয়েছেন দলের অন্যতম সেনাপতি শুভেন্দু অধিকারী। নিজের খাসতালুক পূর্ব মেদিনীপুরে দলের রেকর্ড অক্ষত রাখাই তাঁর টার্গেট।  ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন কোচ হিসাবে স্প্যানিশ কোচ হোসে আন্তেনিও কিবু ভিচুনাকে বেছে নিল মোহন বাগান। ভারতে কাজ করার কোনও অভিজ্ঞতা না থাকলেও উয়েফা প্রো-লাইসেন্স আছে তাঁর। ছ’বছর পর সবুজ-মেরুনের দায়িত্বে আবার বিদেশি কোচ। ...

সৌম্যজিৎ সাহা, জামশেদপুর, ১০ মে: জামশেদজি টাটার নামকরণেই শহর। কিন্তু এই শহরের কারিগর কে জানেন? একজন বাঙালি। পি এন বোস। ছিলেন একজন ভূতত্ত্ববিদ। তাঁর অবদানকে সম্মান জানিয়ে এই শহরে একটি মূর্তিও বসানো আছে। জন্মলগ্নের পর থেকেই এ শহর ধীরে ধীরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। কর্মক্ষেত্রে বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা
১৯০৪: ১৯০৪ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির জন্ম
১৯১৫: স্বাধীনতা সংগ্রামী বসন্তকুমার বিশ্বাসের জন্ম।
১৯১৬: আপেক্ষিকতাবাদের উপস্থাপনা আইনস্টাইনের
১৯৮৪: স্পেনের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তার জন্ম
১৯৯৮: পোখরানে পরমাণু অস্ত্রের পরীক্ষা করল ভারত
২০১৬: বাগদাদে আইএসের হামলায় হত শতাধিক



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭০.৮৮ টাকা
পাউন্ড ৮৯.৫৭ টাকা ৯২.৮২ টাকা
ইউরো ৭৭.১৮ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  May, 2019

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৬/৪৫ রাত্রি ৭/৪৫। পুষ্যা ২০/২৭ দিবা ১/১৩। সূ উ ৫/২/৩২, অ ৬/৩/৩০, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৩ মধ্যে পুনঃ ২/৭ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/২৫ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৫ মধ্যে পুনঃ ৩/৪০ গতে উদয়াবধি। 
২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৪/৪৭/৪১ রাত্রি ৬/৫৮/৭। পুষ্যানক্ষত্র ১৯/২৭/১৬ দিবা ১২/৪৯/৫৭, সূ উ ৫/৩/৩, অ ৬/৪/৩৯, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে, বারবেলা ১/১১/৩৩ গতে ২/৪৯/১৫ মধ্যে, কালবেলা ৬/৪০/৪৫ মধ্যে ও ৪/২৬/৫৭ গতে ৬/৪/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৫৭ মধ্যে ও ৩/৪০/৪৫ গতে ৫/২/৩০ মধ্যে। 
৫ রমজান 
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শেয়ার বা ফাটকাতে লাভ হবে। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা১৯০৪: ১৯০৪ ...বিশদ

07:03:20 PM

পাকিস্তানের একটি পাঁচতারা হোটেলে ৩ বন্দুকবাজের হামলা, চলছে গোলাগুলি

07:18:04 PM

অন্ধ্রপ্রদেশের কুরনুলে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস, মৃত ১৩, জখম বেশ কয়েকজন 

06:18:00 PM

বাইক বাহিনী ও বহিরাগতদের দাপাদাপি রোখার দাবিতে বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকারের অবস্থান বিক্ষোভ 

05:05:00 PM

উত্তরাখণ্ডে ব্যাপক তুষারপাত

04:55:00 PM